Wellcome to National Portal
মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৮ জুন ২০১৫

মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট এর বার্ষিক কারিগরী কর্মশালা ২০১৫ অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2015-06-17

গত ১৪/০৬/২০১৫-১৫/০৬/২০১৫ খ্রিঃ ২ (দুই) দিন ব্যাপি বিএআরসি-এর অডিটোরিয়ামে মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট কর্তৃক আয়োজিত বার্ষিক কারিগরি কর্মশালা-২০১৫ অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথির আসন অলংকৃত করেন কৃষি মন্ত্রণালয়ের মাননীয় সচিব জনাব শ্যামল কান্তি ঘোষ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব মোঃ মোশারফ হোসেন, বিএআরসি-এর চেয়ারম্যান জনাব ড. আবুল কালাম আযাদ, এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পরিচালক, সরেজমিন উইং জনাব শেখ হেমায়েত হোসেন। মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট-এর পরিচালক জনাব খোন্দকার মঈনউদ্দিন কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

 

কর্মশালায় মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট এর সকল কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। প্রতিষ্ঠানের আঞ্চলিক ও জেলা কার্যালয়, আঞ্চলিক গবেষণাগার, লবণাক্ততা ব্যবস্থাপণা ও গবেষণা কেন্দ্র, মৃত্তিকা সংরক্ষণ ও পানি বিভাজিকা ব্যবস্থাপনা কেন্দ্র এবং প্রধান কার্যালয়ের শাখা প্রধানগণ ২০১৪-১৫ অর্থবছরে সম্পাদিত কাজের হিসাব তুলে ধরেন এবং ২০১৫-১৬ অর্থ বছরে যে সমস্ত কর্মকান্ড পরিচালিত হবে তা উল্লেখ করেন। অত:পর বিষয়মূহের উপর উন্মুক্ত আলোচনা ও সুপারিশমালা গৃহিত হয়।

 

কর্মশালার শেষ পর্যায়ে পরিচালক মহোদয় সকল স্তরের কর্মকর্তাদের উদ্দেশ্যে মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট এর কার্যক্রম আরো প্রসারিত,যুগোপযোগী,  গতিশীল কিভাবে করা যায় এবং ভবিষ্যৎ করণীয় সম্বন্ধে মূল্যবান উপদেশ মূলক বক্তব্য প্রদান করেন।